Monday, January 6th, 2020




শহীদ মিনারে জুতা পায় দিয়ে শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ

শাহ্ মুহাম্মদ আলম, কাশিয়ানী (গোপালগঞ্জ) প্রতিনিধি : গোপালগঞ্জের কাশিয়ানীতে রাজপাট বহুমুখী উচ্চ বিদ্যালয়ে শহীদ মিনারের বেদীতে জুতা পায়ে উঠে শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করানো হয়েছে। শহীদ মিনারের বেদীতে জুতা পায়ে উঠে শিক্ষক ও শিক্ষার্থীদের
শপথ বাক্য পাঠ করার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়ায় এলাকায় আলোচনা সমালোচনার ঝড় বইছে।

জানাগেছে, রবিবার (৫ জানুয়ারি) সকালে কাশিয়ানী উপজেলার রাজপাট বহুমুখী উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের শারীর চর্চা করানো হয়। এ সময় ওই স্কুলে নির্মিত শহীদ মিনারে শিক্ষক ও শিক্ষার্থীরা জুতা পায়ে উঠে অন্য শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করানো হয়।

এ সময় সমাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে শপথ বাক্য পাঠ করানোর একটি ভিডিও রাজপাট বহুমুখী উচ্চ বিদ্যালয়ে পেজে আপলোড করা। পরে শহীদ মিনার আবমাননার ভিডিওটি ভাইরাল হলে এলাকায় আলোচনা সমালোচনা শুরু হয়। এর পরে ভিডিওটি যোগাযোগ মাধ্যমে ফেসবুক থেকে সরিয়ে নেয় রাজপাট বহুমুখী উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ।

রাজপাট বহুমুখী উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক অনাদী রঞ্জন বিশ্বাস এ ঘটনায় দু:খ প্রকাশ করে বলেন, স্কুলের জায়গা না থাকার কারনে শহীদ মিনারে উঠে শিক্ষার্থীদের শারীরিক চর্চা বা বিভিন্ন অনুষ্ঠান করতে হয়। তবে জুতা পায়ে শহীদ মিনারে উঠা ঠিক হয়নি। তিনি আরো বলেন, এখানে সাপ্তাহিত হাট বাজার বসে। এ সময় শহীদ মিনার অবমাননা হয়। ভিডিওটি ফেসবুক থেকে সরিয়ে ফেলা হয়েছে। তবে আজই শহীদ মিনারটি সরিয়ে অন্য স্থানে স্থাপন করার জন্য বলা হয়েছে।

এ ব্যাপারে কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাব্বির আহমেদ জানান, বিষয়টি আমার জানা নেই। ভিডিওটি দেখে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ